কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি না করার শপথ করালেন ডিসি

কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি না করার শপথ করালেন ডিসি

কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি না করার শপথ করিয়েছেন সাতক্ষীরার জেলা প্রশাসক (ডিসি) এস এম মোস্তফা কামাল।

গতকাল রোববার বিকেলে নিজ কার্যালয়ের রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি না করার জন্য শপথ বাক্য পাঠ করিয়ে তিনি জেলা প্রশাসনকে দুর্নীতিমুক্ত ঘোষণা করেন।

এ সময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, অফিসে এসে কেউ হয়রানি হবে না। কারও কাছ থেকে অবৈধ সুযোগ সুবিধা নেব না। আমাদের অফিস দুর্নীতিমুক্ত থাকবে।

ভূমি নিয়ে যেখানে কাজ হয় সেখানে প্রতিটি জায়গায় মানুষ হয়রানি হয়। মানুষ যেন হয়রানি না হয় সেই উদ্যোগ নিতে হবে। আইনে যা আছে তাই করতে হবে। কারও কাছ থেকে অবৈধ সুবিধা নিয়ে বেআইনি কাজ করা যাবে না।

তিনি আরও বলেন, বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারী দুর্নীতিতে জড়িত। অনেক জায়গায় প্রতিষ্ঠানিক দুর্নীতি আছে। মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহারে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন।

অনেকে হয়তো ভাবেননি আগামী দিনগুলোতে কী হতে যাচ্ছে, আর দুর্নীতি নয়। ইউনিয়ন ভূমি অফিস, এসিল্যান্ড অফিস, ইউএনও অফিস ও জেলা প্রশাসন কোথাও দুর্নীতি থাকবে না।

কারও বিরুদ্ধে অভিযোগ উঠলে এবং তা প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রত্যেক অফিসে দুর্নীতিমুক্ত লেখা বোর্ড টানাতে হবে। দেশে আমরাই প্রথম বলতে চাই সাতক্ষীরায় ভূমি সেবায় কোনো দুর্নীতি হয় না। আমরা দুর্নীতিমুক্ত।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান ও আরডিসি দেওয়ান আকরামুল হক, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড, ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তাসহ রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 banglareport71.com