স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেছি; ছাত্রলীগের কাওকে ছাড় দেয়া হবে নাঃ কাদের

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেছি; ছাত্রলীগের কাওকে ছাড় দেয়া হবে নাঃ কাদের

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হা’মলার প্রসঙ্গে ভিন্ন মতাবলম্বী হলেও কারও ওপর হা’মলা করা বৈ’ধতা পায় না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ডাকসু ভিপি’র সঙ্গে ভিন্নমত থাকতেই পারে। তবে তার ওপর হা’মলার ঘ’টনা নি’ন্দনীয়। এ ঘ’টনায় যারাই জড়িত থাকুক না কেন, ছাত্রলীগের কেউ হলেও ছাড় দেওয়া হবে না।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে সচিবায়ে নিজ মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, গতকাল (রোববার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে ঘ’টনাটি ঘটেছে, তা অ’ত্যন্ত নি’ন্দনীয়। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। এ ধরনের নিন্দ’নীয় ঘটনা যারা ঘটায়, তাদের অবশ্যই আইনের আওতায় আনা উচিত। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অ’ভিযোগ, ডাকসু ভিপি নুরসহ তার অনুসারীদের ওপর হা’মলা করেছে মুক্তিযু’দ্ধ মঞ্চ ও ছাত্রলীগ। এমনকি মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতা ছাত্রলীগের পদধারী।

এ বিষয়ে দৃষ্টি আক’র্ষণ করলে আওয়ামী লীগের নবনির্বাচিত এই সাধারণ সম্পাদক বলেন, কে কোন সংগঠন করে, সেটি বিবেচ্য নয়। আমরা অপক’র্মকারী’কে অপক’র্মকারী হিসেবেই দেখব, অপরা’ধীকে অপরা’ধী হিসেবেই দেখব, দুর্ব’ত্তকে দু’র্বত্ত হিসেবে দেখব। যারা এগুলো করবে, তারা কেউ ছাড় পাবে না। ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ সরকার অপরা’ধীদের কখনো ছাড় দেয় না। সরকারের ঘরের লোকদেরও কিন্তু রেহাই দেওয়া হয়নি।

ফেনীর সোনাগাজীতে (মাদরাসা শিক্ষার্থী নুসরাতে আ’গুনে পুড়িয়ে হ’ত্যা) কিংবা আবরারের (বুয়েট শিক্ষার্থী আবরারকে পি’টিয়ে হ’ত্যা) ঘটনা কিংবা রাজশাহীতে অধ্যক্ষকে অ’পদস্থ (রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট) যারা করেছিল, তাদের মধ্যে আওয়ামী লীগ-ছাত্রলীগের কেউও ছাড় পায়নি। যেকোনো অপ’কর্মে ছাত্রলীগ পরিচয়ে কেউ থাকলেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, আমরা নিজেরাও অনেক সময় স্বীকার করি, দলে অনুপ্রবেশকারী আছে, অবা’ঞ্ছিত ব্য’ক্তিরা ঢুকে পড়ে। তবে আমরা বিষয়গুলো খুব সিরিয়াসলি দেখছি। কে আওয়ামী লীগ, কে ছাত্রলীগ— কিছুই দেখা হবে না। অপ’রাধীকে শা’স্তি পেতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 banglareport71.com