রাস্তায় দেখলেন বিব’স্ত্র নারী, নিজের কাপড় পরিয়ে দিলেন পু’লিশক’র্তা

রাস্তায় দেখলেন বিব’স্ত্র নারী, নিজের কাপড় পরিয়ে দিলেন পু’লিশক’র্তা

পথে বিব’স্ত্র মানসিক ভারসা’ম্যহীন এক নারী। সবাই তাকে এড়িয়ে যাচ্ছেন। তবে অন্য সবার মত তেমনটি করেননি ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের উপ পু’লিশ কমিশনার প্রবীর কুমা’র রায়। দেখা মাত্রই নিজেরই পরিধানের কাপড় ঐ নারীর গায়ে জ’ড়িয়ে দিলেন এ পু’লিশ কর্মক’র্তা। এমন মহৎ কাজে সোমবার থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রশংসিত হচ্ছেন সেই পু’লিশ কর্মক’র্তা।

জানা গেছে, গত সোমবার বিমানবন্দর চত্বরের পাশে ঐ মানসিক ভারসা’ম্যহীন তরুণীকে বিব’স্ত্র অবস্থায় দেখা যায়। পথচারীরা বিষয়টি দেখেও এড়িয়ে যেতে থাকেন। তবে দেখা মাত্রই গাড়ি থেকে নেমে নিজের ট্রাউজার ও জার্সি পরিয়ে দেন প্রবীর কুমা’র। আর এক পথচারী সেই মুহূর্তের ছবি তুলে ফেসবুকে প্রকাশ করে দেন। এরপর দ্রুতই তা ভাইরাল হয়ে যায়।

বিষয়টির মাধ্যমে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন হয়েছে বলে বলছেন ফেসবুকে ব্যবহারকারীরা। আনিসুল হক নামে একজন ফেসবুকে লিখেছেন, পু’লিশের নেতিবাচক দিকগুলোই আম’রা দেখি। কিন্তু এটিও ঠিক যে তাদের অনেকেই মানবিক কাজ করে থাকেন, সেসব ভালো কাজের প্রশং’সা করি না আম’রা।

আতিক আহমেদ নামে একজন লেখেন, এই শহরে তো আম’রাও থাকি। নিশ্চয়ই ওই নারীকে আগেও ওখানে দেখা গেছে। অন্যরা যারা আগে দেখলেন, তারা কেন এগিয়ে এলেন না? সব কিছুতে কি পু’লিশেরই এগিয়ে আসতে হবে! এ বিষয়ে উপ-পু’লিশ কমিশনার প্রবীর কুমা’র বলেন, কে বা কারা সেই ছবি ফেসবুকে দিয়েছে আমি জানি না। অন্য কোনো উদ্দেশ্যে নয়; আমি শুধু আমা’র মানবিক দায়ব’দ্ধতা থেকে কাজটি করেছি। এখানে আলাদাভাবে আমা’র প্রশং’সা করার কিছু নেই।

তিনি বলেন, প্রথম টা’র্গেটই ছিল ওই নারীকে পোশাকে আ’বৃত করা। তাই সেই সময় হাতের কাছে যা ছিল তা দিয়েই ওই নারীর ল’জ্জা নিবারণের চেষ্টা করেছি। মানিব্যাগে সেই সময় যে পরিমাণ টাকা ছিল সেটিও দিয়েছি ওই ভার’সাম্য’হীন তরুণীকে। তার জায়গায় অন্য কোনো পু’লিশ সদস্য থাকলেও এমনটিই করতেন

উল্লেখ করে এ পু’লিশ কর্মক’র্তা বলেন, এ ঘটনার মতো পু’লিশ সদস্যদের এমন অনেক মানবিক উদাহ’রণ আছে। কিন্তু সেসব ঘটনা পত্রপত্রিকায় সেভাবে প্রচার পায় না। এসব প্রচার পেলে জনগণের মাঝে আমাদের ‘ইমেজ’ এ পরিবর্তন আসবে বলে মানে করি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 banglareport71.com