আমি সাক্ষী, গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি: মেনন

আমি সাক্ষী, গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি: মেনন

একাদশ জা তীয় সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি বলে দাবি করে ছেন ১৪ দলের অন্যতম শ রিক ও ওয়ার্কার্স পা র্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেছেন, “গত জাতীয় সংসদ নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি। তারপরও আমি সাক্ষ্য দিচ্ছি, ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরব র্তীতে উপজেলা এবং ইউ নিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ।”

শনিবার দুপুরে বরিশাল নগরীর সদর রোডের অ শ্বি নী কুমার হলে ওয়া র্কার্স পা র্টির জেলা স ম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ব ক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানম ন্ত্রীকে উদ্দেশ করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির শীর্ষ এই নেতা বলেন, “আপনি-আমি মিলে যে ভোটের জন্য লড়াই করেছি, আ জিজ কমিশনকে ঘেরাও করেছি,

আমরা এককোটি ১০ লাখ ভুয়া ভোটার তালিকা ছিঁ ড়ে ফেলে নির্বা চন ব র্জন করে ছি মনোনয়ন জমা দেওয়ার পরও। আজকে কেন ইউ নিয়ন পরিষদ, উপজেলা পরিষদ এবং জা তীয় নির্বাচনে মা নুষ ভোট দিতে পারছে না?”

তিনি বলেন, উন্নয়ন মানে গণতন্ত্র হরণ নয়, উন্নয়ন মানে মত প্রকাশের স্বাধীনতা হরণ নয়। আজ দেশের মানুষের মত প্রকাশের স্বাধীনতনা কেড়ে নিয়েছে সরকার। তাই মুখ খুলে কেউ স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারছে না।

ক্যাসিনো পরিচালনাকারীরা অসৎ উদ্দেশ্যে দলে অ নুপ্রবেশ করেছিল—এমন ম ন্তব্য করে মেনন বলেন, ক্যা সিনো পরিচালনাকারীরা শত শত কোটি টাকা কামাই করে ও খেলাপি ঋণের টাকা বিদেশে পাঠিয়ে সে কেন্ড হোম বানিয়েছে।

দেশের কোটি কোটি টাকা তারা বিদেশে পাচার করেছে। এর সঙ্গে যারা জড়িত রয়েছে, তাদের সবাইকে আইনের আওতায় আনতে হবে।

ঐক্যফ্র ন্টের নেতা ড. কামাল হোসেনের উদ্দেশে মেনন বলেন, ‘তিনি বলেছিলেন বিএনপি–জামায়াতের সঙ্গে ঘর করবেন না। কিন্তু এখন তিনি

বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে ঐক্য ফ্র ন্ট গড়ে তুলেছেন। তিনি এর আগেও এমনটা করেছেন, কি ন্তু আ ন্দোলন শু রু করে তিনি বিদেশে চলে গিয়েছিলেন।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 banglareport71.com