ঈদের দিন যেমন থাকবে আবহাওয়া

ঈদের দিন যেমন থাকবে আবহাওয়া

আর মাত্র তিন দিন পর আগামী ১২ আগস্ট বাংলাদেশে ঈদুল আজহা বা কোরবানির ঈদ। তবে ঈদের আগে দেশের আবহাওয়া প্রকৃতি কিছুটা বিগড়ে রয়েছে। আজ ৮ আগস্ট বৃহস্পতিবার ভোর রাত থেকেই শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সেই বৃষ্টিতে বাড়িয়েছে ঈদযাত্রায় রাজধানীতে বসবাস করা ঘরে ফেরা মানুষের দুর্ভোগ।

এদিকে ভোর থেকেই শেকড়ের টানে বৃষ্টির মধ্যেই গ্রামে ফিরছে নগরে বসবাসকারী মানুষ। গত ৩০ জুলাই ঈদুল আজহার আগাম টিকিট যারা কেটেছেন, তারাই ভোর থেকে বিভিন্ন গন্তব্যে যাত্রা করছেন।

আবহাওয়া অফিস থেকে জানা গেছে, বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এই নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে।

এ কারণে প্রচুর মেঘমালা সৃষ্টি হচ্ছে, ঝরছে বৃষ্টি। চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজার উপকূলীয় এলাকাকে ৩ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এমন আবহাওয়া আরো এক সপ্তাহের মতো থাকতে পারে। সে রকম হলে ঈদের দিনও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদেরা।

এ ব্যাপারে আবহাওয়াবিদ আফতাবউদ্দিন গণমাধ্যমকে জানায়, উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকায় অবস্থানরত নিম্নচাপটি গভীর নিম্নচাপ আকারে ভারতের ওডিশা উপকূলের দিকে এগিয়ে গেছে। আজ বিকেলের পর ওডিশা পেরিয়ে যাবে।

নিম্নচাপটি সাইক্লোনে রূপ নেওয়ার সম্ভাবনা নেই। তবে এর প্রভাবে আজ ও আগামীকাল খুলনা, বরিশালের উপকূলীয় অঞ্চলে বৃষ্টি হবে। শুক্রবার বৃষ্টির মাত্রা কমে এলেও শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি মাত্রার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 banglareport71.com