৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষায় ১ম হলেন হাত-পা বিহীন অদম্য শিক্ষার্থী লিতুন জিরা!

৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষায় ১ম হলেন হাত-পা বিহীন অদম্য শিক্ষার্থী লিতুন জিরা!

৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে আবারও মেধার স্বাক্ষর রাখল হাত-পা বিহীন জন্ম নেয়া অদম্য মেধাবী লিতুন জিরা। খবর ইউএনবি’র।
গোপালপুর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম জানান, বৃহস্পতিবার গোপালপুর স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করেছে যশোরের মণিরামপুরের শেখপাড়া খানপুর গ্রামের হাবিবুর রহমান ও জাহানারা বেগমের মেয়ে লিতুন জিরা।

ভর্তি পরীক্ষায় মোট ৬৩ জন শিক্ষার্থী অংশ নেয়। ১০০ নম্বরের মধ্যে লিতুন জিরা ৯৪ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করে। অবশ্য ভর্তি পরীক্ষার আগেই ১ জানুয়ারি লিতুনকে ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি করা হয়। ইতিমধ্যে প্রতিষ্ঠানের সভাপতি তন্দ্রা ভট্টাচার্য্য লিতুন জিরার লেখাপড়ার সব দায়িত্ব নিয়েছেন।

এদিকে এলাকাবাসী জানায়, মণিরামপুর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলীর খা’রাপ আচরণে লিতুন জিরা সেখানে ভর্তি না হওয়ার খবরে তোলপাড় শুরু হয়। প্রধান শিক্ষক নিজেই লিতুন জিরাকে ভর্তি খাতায় নাম লিখে ফলাও করে প্রচার শুরু করে নিজেকে বাঁ’চানোর ব্যর্থ চেষ্টা করেন। কিন্তু লিতুন ও তার বাবা-মায়ের অসম্মতিতে তা সফল হয়নি।

এ বিষয়ে লিতুন জিরার বাবা সাংবাদিকদের নিশ্চিত করেন, কোনো অবস্থাতেই সেখানে তার মেয়েকে ওই স্কুলে ভর্তি করাননি। বরং তিনি প্রধান শিক্ষকের খা’রাপ আচরণে শা’স্তির দাবি করেন।

উল্লেখ্য, দুই হাত-পা ছাড়া জন্মগ্রহণ করা শারীরিক প্রতিবন্ধী লিতুন জিরা মণিরামপুর উপজে’লার খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে গতবছর প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিইসি) জিপিএ-৫ অর্জন করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 banglareport71.com